আমাদের ভারতীয় সংস্কৃতি 


indian
indian

আমরা ভারতবাসী। বহু ধৰ্ম বহু ভাষা আছে আমাদের দেশে। আমাদের প্রধান বৈশিষ্ট হলো বৈষম্যের মাঝে ঐক্য। আমরা সমস্ত ভারতবাসী একই সুতোর মধ্যে গাঁথা আছি। বহু ধৰ্ম, বর্ণ  ও ভাষার মানুষ থাকলেও সবার মধ্যে ভালোবাসা অপরিসীম। আমাদের দেশের বিস্তার ও অনেক। কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত বিস্তৃত আমাদের দেশ। 

প্রতিটি রাজ্যের ভাষা ও সংকৃতি আলাদা তা সত্ত্বেও সবার একটা মনের তন্ আছে আমরা ভারতবাসী। কাশ্মীরের মানুষ নিষদ্বিধায় এসে ঘুরে যেতে পারেন পশ্চিমবাংলার কোনো গ্রাম। তেমনি দক্ষিণ ভারতের ঘুরে আসতে পারেন উত্তর পূর্ব ভারতের যে কোনো জায়গা।

ভাষার সমস্যা থাকলেও অতিথিয়েটার কোনো কম নেই। অনেকে দেখেছি মাঝে মাঝে জিজ্ঞেস করেন অসম কতটা সেফ, অরুণাচল প্রদেশ কত সেফ?

india
india

 তাদের জন্য বলি আমাদের ভারতীয় দের জন্য ভারতের যে কোনো প্রান্ত অতন্ত্য সুরক্ষিত। তা সত্ত্বেও কিছু কিছু স্থানে কিছু অপ্রাসঙ্গিক ও দুঃখজনক ঘটনা ঘটে যায়।  আমাদের সেই সব ঘটনা এড়িয়ে বেরিয়ে পড়তে হবে মন খুলে। তৈরী করতে হবে মানুষে মানুষে বন্ধুত্ত আত্মীয়তা।

আমরা সবাই ভারতীয় , তাই বলি নিজেদের মধ্যে বিভেদ এড়িয়ে চলুন ও সন্মান করুন প্রতি রাজ্যের মানুষদের।

সম্প্রতি কিছু খ্যাতনামা Youtuber অরুণাচলের মানুষদের Chinese বলে কটাক্ষ করেন।ইটা কোনো ভাবেই কাম্য নয়। এক Youtuber তার Youtube চ্যানেল (Parash  Official ) অরুণাচলের এক মন্ত্রীর করা Tweet এর বিপক্ষে এই ধরনের কুমন্তব্য করেন।এর সাথে আরো দুই Youtuber GTX Preet ও ৪২০ gaming ও কিছু ভুল মন্তব্য করেন ও পরে ক্ষমা চান।  

Parash  Official  এর নাম কেস রেজিস্টার হয় ও পরে Arrest হয়। 

তাই সবাইকে আমার অনুরোধ আমরা সবাই ভারতীয় , একে অপরের প্রতি সন্মান ও বিশ্বাস বোঝায় রাখুন।


Is assam safe to visit?

North-East india


Post a Comment

Please do not enter any spam link in the comment box.

Previous Post Next Post