দ্বিতীয়বার ভালোবাসি বলবেন তো?

বাংলা ছোট গল্প

bangla_choto_golpo

বয়সটা সবে ১৮ বছর, কৈশোর থেকে প্রাপ্ত বয়স্কতে পা দিতে না দিতেই দরজা গোড়ায় গোলাপ হাতে লম্বা লাইন আর সবার মুখে একই শব্দ 'ভালোবাসি ভালোবাসি আর ভালোবাসি'। তবে এতো ভালোবাসার ভীড় দেখে আমি কখনো ঘাবড়ে যাইনি কারন ফর্সা ত্বক থাকলে যে ভালোবাসি বলার মানুষের অভাব থাকে না সেটা আগেই বুঝে গিয়েছি।


মাঝে মাঝে খুব জানতে ইচ্ছে করে এই যে যারা, ফর্সা চকচকে ত্বক দেখে ক্রাশ খাওয়ার পর এতো ভালোবাসি ভালোবাসি বলতে আসে তারা কাকে ভালোবাসে? রূপকে নাকি মানুষটাকে?


 আসল কথা হলো রিয়েল লাইফে আমরা মেয়েদের ত্বক চকচকে ঝকঝকে কখনো হয়না, আমাদের মুখে ছোট ছোট লোম থাকে। আমরা ২৪ঘন্টা পার্লারে গিয়ে ফেসিয়াল করার চিন্তাও করি না। আমাদের অনেকেরই মুখে ব্রনের দাগ বা কাটা দাগ থেকেই যায়। আমরা সারাক্ষন মেকাপ লাগিয়ে পার্ফেক্ট সেজে বসেও থাকি না।

তখন এই সাদামাটা মুখটা দেখে আপনাদের মুখটা কুঁকড়ে যাবে না তো? ভালোবাসি শব্দটা পাল্টে যাবে না তো?


মেয়েদের কাজল পরা চোখ দেখলে আপনারা চোখের পলক ফেলাতে ভুলে যান, মুগ্ধ হয়ে দেখতে থাকেন।

কিন্তু আসলে অনেক মেয়েদেরই দিন শেষে চোখের নিচে ডার্ক সার্কেল পড়ে। আমরা সবসময় চোখে কাজল পরে বসে থাকি না। তাই তখন ওই ডার্ক সার্কেল চোখ দেখে  আপনারা মুখ ঘুরিয়ে নেবেন না তো? ভালোবাসা কথা পাল্টে যাবে না তো?


মেয়েদের শ্যাম্পু করা সিল্কি চুল গুলো বাতাসে ফুরফুরে উড়লে মুখের সৌন্দর্য আরো বেড়ে যায় তা আপনারা মুগ্ধ হয়ে দেখতে থাকেন।

কিন্তু স্নানের জল লাগলেই চুলগুলো তো কুঁকড়ে যাবে আবার ক্যানসার হলে সব চুল গুলোই পড়ে যাবে,

তখন সেই মুগ্ধতা থাকবে তো আর? ভালোবাসা শব্দটা ব্যবহার করবেন তো আবার?

মেয়েদের সুন্দর রঙিন ঠোঁটের মুচকি হাসি দেখে আপনাদের ঘুম উড়ে যায়। কিন্তু আসলে আমরা মেয়েরা সবসময় লিপস্টিক ব্যবহার করি না, ঠান্ডায় আমাদের ঠোঁট ফাটে। তখন হয়তো ঠোঁটের সৌন্দর্যতা আর থাকে না, তাহলে তখন এই শুষ্ক হাসি আপনাদের মুগ্ধ করবে তো?

দ্বিতীয় বার ভালোবাসি বলবেন তো?

মেয়েদের সুন্দর সুন্দর রঙিন ড্রেস পরলে পরীর মতো লাগে, তা দেখেই সাধারণত ক্রাশ খেয়ে থাকেন। কিন্তু আসলে আমরা মেয়েরা সব সবসময় নতুন জামা পরে থাকি না, বাড়িতে সাধারনত বাবার ঝোলা জামা পরেই সময় কাটাই বা সাধারণ ঘরোয়া জামা কাপড় পড়েই থাকি। তখন ওই ক্রাশ খাওয়াটা উড়ে যাবে না তো? ভালোবাসার মেয়াদ শেষ হয়ে যাবে না তো?


আসলে আমরা মেয়েরা সুগন্ধি ফুলের গন্ধ নিয়েও যেমন জন্মাই না, আমরা ঝকঝকে ত্বক নিয়েও কেউ জন্মাই না।

আমরা খুব সাদামাটা, ঘরোয়া, অগোছালো থাকি।

তাই প্রথম ক্রাশ খাওয়া আর ভালোবাসার মধ্যে তফাৎ বুঝতে শিখুন। ক্রাশ মানে শুধু সৌন্দর্য্যে মোড়া এক প্রতিভার প্রতি আকৃষ্ট। আর ভালোবাসা মানে ভালো খারাপ সবটা ঘিরে একটা নির্দিষ্ট মানুষের প্রতি পবিত্র অনুভূতি।


আর একটা কথা মাথায় রাখবেন ক্রাশ খেয়ে কারো সাথে সম্পর্ক গেলে সে সম্পর্ক বেশিদিন টিকে না কারন রূপের মায়া একটা সময় পর শেষ হয়ে যায়। কিন্তু কারো ব্যক্তিত্বের প্রেমে পড়লে তা সারাজীবন রয়ে যায়। তাই কখনো ক্রাশ খেয়ে ভালোবাসি বলতে যাবেন না। প্রথমে তার ভালো খারাপ সবটা দেখুন, চিনুন তারপর  ভালোবাসা বলতে যান তার আগে না।।

     
কলমে ~প্রিয় চট্টোপাধ্যায়।

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

নবীনতর পূর্বতন