Bangla_Choto_Golpo

bangla_choto_golpo

নিখোঁজ অভ্যাস

একটা সময় পর দেখবেন আপনার চারপাশের সবাই কেমন হারিয়ে যাচ্ছে। যেই কাছে আসছে কিছুদিন পর সেইই হারিয়ে যাচ্ছে। আপনি হয়তো ভাববেন এগুলো আপনার দোষেই হচ্ছে! কিন্তু না এর পিছনে রয়েছে অন্য কোন গল্প।


আপনি একটু লক্ষ্য করলেই দেখতে পাবেন যে মানুষটা আপনার সুন্দর রূপ দেখে আপনাকে ভালোবাসি বলল, কিছুদিন পর সেই মানুষটাই আপনার থেকে বেশি সুন্দরী কাউকে পেয়ে সে নির্দিধায় আপনাকে ছেড়ে চলে গেল।


আজ রাতেই যার সাথে মেসেঞ্জারে চ্যাট করতে করতে কখন সকাল হয়ে গেল আপনি বুঝতেই পারলেন না, কিছুদিন পরেই দেখবেন সেই মানুষটাই অন্য কারো সাথে ব্যস্ত হয়ে পড়েছে। তাই আপনার করা মেসেজ দীর্ঘদিন আনসিন হয়েই পড়ে থাকবে।


যেই মানুষটার আপনার সাথে কথা না বলে ঘুম আসতো না সেই মানুষটাই এখন গভীর ঘুমে ব্যস্ত, তাই তার থেকে কল বা মেসেজ দুটোই এখন বিলুপ্ত।


কিছু দিন আগে যে মানুষটা আপনাকে ছাড়া বাঁচবে না বলে প্রতিশ্রুতি দিয়েছিল আজ সে মানুষটা অন্য কারো সাথে হেসে খেলে ঠিকিই বেঁচে আছে।


একটু ভালো করে লক্ষ্য করলেই বুঝতে পারবেন যে মানুষটা মিনিটি মিনিটে মেসেজ দিয়ে আপনার খবর নিতো, সেই মানুষটার থেকেই রিপ্লে আসতে এখন দু'দিন পর পর বা তারো বেশি সময় লাগছে।


যেই মানুষগুলো সাথে প্রতিদিন বিকেলে খেলতে না গেলে বাড়িতে এসে ডেকে নিয়ে যেত, এখন মাঠে সবার প্রথমে এসেও মাঠ ফাঁকা দেখে আপনাকে ফিরে যেতে হয়,কারন এখন সবাই বাড়িতে অনলাইনে ব্যস্ত কেউ ফ্রি ফায়ার তো কেউ গার্লফ্রেন্ডের সাথে চ্যাট।


যেই মানুষগুলো আপনার স্পেশাল দিনগুলো আপনি ভুলে গেলেও সে মনে করিয়ে দিত,এখন সেই মানুষগুলোই ফোন করে " কেমন আছো?"  জিজ্ঞেস করতে ভুলে গেছে।


আসলে সময় সব মানুষকে বদলাতে পারে সে হোক জাস্ট ফ্রেন্ড বা বেস্টফ্রেন্ড। সময়ের সাথে সাথে সবাই বদলে যায়।কারন যে সম্পর্ক তৈরি হতে বেশি সময় লাগেনা, সেই সম্পর্কে দুজন দুজনের মধ্যে সামান্য কথা কাটাকাটি হলেই,সেই সম্পর্ক থেকে বিচ্ছিন্ন হতে কেউই  আর দুবার ভাবে না।


সবমিলিয়ে সেই মানুষগুলোকে আর আগের মতো আপনি কখনও দেখতে পাবেন না। তখন আপনার শুধু প্রতিনিয়ত মনে হবে এরা সত্যিই কী সেই মানুষগুলো যাদের সাথে কিছুদিন আগে দিন শুরু হতো আবার দিন শেষ হতো।


মানুষ চায় নতুন কিছু পেতে সে হোক দুঃখ কিংবা সুখ।

এক জায়গায় বা এক মানুষের প্রতি কখনোই স্থির থাকতে পারে না। আপনি চেষ্টা করলে হয়তো পুরনো মানুষগুলো আপনার খোঁজ নিবে তবে সেটাও ক্ষনস্থায়ী।

মানুষগুলো শুধু রেখে যায় তার পুরনো বন্ধুত্বের স্মৃতি আর নতুন এইসব চেঞ্জড হওয়ার এক করুণ মহাকাব্য।


তাই ভালোবাসুন, বন্ধুত্ব করুন কিন্তু কোনো কিছুর অভ্যেস বা আশা  তৈরি করবেন না। কারন অভ্যেস আর আশা আপনাকে প্রতিনিয়ত কষ্ট দেবে।


আবার আপনাকেও বুঝতে হবে সবাই থাকার জন্য আসে না।যে যেমন তাকে তেমন থাকতে দিন।আর আপনার নিজের সুখটা নিজেকেই খুঁজতে হবে।তাই যে গেছে তাকে যেতে দিন যে আছে তাকে আগলে রাখুন।

অতীত কষ্ট দেয় বর্তমান হাসায় আর ভবিষ্যত সে তো বাঁচতে শেখায়। তাই অতীত ভেবে ভবিষ্যত নষ্ট করাটা বোকামি। 💙


লেখা: প্রিয় 🌼🌿

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

নবীনতর পূর্বতন