ভালোবাসি বলার আগে ভালোবাসতে শেখো

love_story

Bangla Choto Golpo

বর্তমানের ভালোবাসা গুলো অনেকটা ছোটোদের খেলনা হয়েগেছে,যে কেউ তা ব্যবহার করে ছুঁড়ে ফেলে দিচ্ছে!

তাই হয়তো এই ভালোবাসার এতো বদনাম চারিদিকে।

তবে আমার মতে ভালোবাসি কথা টা শুধু ভাষা প্রকাশের জন্য বলোনা, প্রথম দেখায় প্রেমে না পরে বরং একটু একটু করে তার সবটা ভালোবাসতে শেখো,সবটা নিজের করতে শেখো। তার শুধু ভালো গুন গুলো দেখে ভালোবাসতে যেও না কারন সব মানুষের মধ্যে ভালো ও খারাপ দুটোই বর্তমান থাকে, তাই তাকে বোঝো,তার সাথে মিশো, তাকে ভালো করে চেনো।

শহরে প্রেমের মিছিলে ভীড় না করে প্রিয়জনকে ভীড়ের মধ্যে আগলে রাখতে শেখো।

    প্রিয় মানুষটাকে যে সব সময় গোলাপ দিয়ে হাঁটু গেড়েই প্রেম নিবেদন করতে হবে এটা না ভেবে হাতের সামনে যে কোনো ফুল নিয়ে তার মাথার খোঁপায় গুজে দিতে শেখো, অনেকটা ভালোবাসা লুকিয়ে রয়েছে ঐ টুকু ছোঁয়াতে। 


     রিকশায় একসাথে পাশাপাশি না বসেও ভালোবাসা যায়, অন্য এক রিকশায় তাকে তুলে দেওয়ার সময় একটি বার বলো সাবধানে যেও,আর পৌঁছে আমায় একবার মেসেজ করে দিও।দেখবে সে অনেকটা খুশি হবে এই ছোট্ট কথায়।


    সারাদিন তোমাকে এস এম এস করছে না দেখে ভালোবাসা তুচ্ছ মনে না করে, তার ব্যস্ততা কেও গুরুত্ব দিতে শেখো, তার চলমান ব্যস্ততাও তার জীবনের একটা উৎস এটা মাথায় রেখো, বিশ্বাস জিনিস টা খুব বড়ো একটা ফ্যাক্ট, এতে ভালোবাসা ফুরায় না বরং বাড়ে।


   সারাদিনে ভালোবাসি ভালোবাসি না বলে, একবার শরীর ভালো আছে কি না জিজ্ঞাসা করো, সারারাত অন লাইনে চ্যাটিং না করে বরং এটুকু বলতে শেখো যে রাত জেগে থেকো না, ফোন টা অফ করে ঘুমিয়ে পড়ো না হলে শরীর খারাপ করবে যে তোমার, সকাল থেকে তো আবার জীবন নামক যুদ্ধ শুরু করতে হবে আর তাতে আমি সবসময় তোমার পাশে আছি।


  হ্যাঁ হয়তো ভালোবাসার কোনো সংজ্ঞা নেই,ছন্দ নেই এমনকি কোনো নিয়ম বা পদ্ধতিও নেই তবুও তুমি যাকে ভালোবাসবে তার প্রতি কিছু দায়িত্ব পালন করতে শেখো।


   আচ্ছা কখনো তোমার প্রেমিকাকে জিজ্ঞাসা করেছো পিরিয়ড এর ব্যথাতে বুকে ব্যথা কমেছে কিনা?


হয়তো তুমি এটা জানতে না, হুম ঐ সময় পেটে ব্যথা সাথে বুকে ব্যথাটা হয়! তাই তার সাথে একটু বলতে শেখো পিরিয়ড চলাকালিন সে যেন চা, কফি না খায় এতে শরীরের ক্ষতি হয়। পিরিয়ড কোন গুপ্ত রোগ নয় যে এটা বলতে লজ্জা পেতে হবে, পিরিয়ড প্রায় সব মেয়েদের মধ্যে বর্তমান যা মেয়েদের গর্ব তাই ওইসময় ওদের খেয়াল রাখতে শেখো।

প্রেমিকার শরীর পাওয়ার লোভ না করে তাকে একটু যত্ন করো, সন্মান করো, গুরুত্ব দিতে শেখো।


আচ্ছা তুমি কখনো ওকে জিজ্ঞেস করেছো 'ওর স্বপ্ন কী?'

হ্যাঁ ও মেয়ে ওরো অনেক স্বপ্ন আছে যা চাপা পড়ে যায় সংসারের দায়বদ্ধতার ভীড়ে, তুমি প্রেমিক হয়েই না হয় ওর স্বপ্নের দায়িত্ব নিও, দুজন একি হাতে হাত রেখে নতুন বাস্তব স্বপ্ন দেখো।


প্রচন্ড রেগে "তুমি আমাকে মেসেজ করো না কেন? বা কল করো না কেন?" এগুলো না বলে, একটু ভদ্র ভাবে বলতেই পারো "তোমার যখন সময় হবে একটু নক করো, আমি অপেক্ষায় রইলাম!"


      "তুমি যেই ভালোবাসা পেয়ে অবহেলা করছো
আমি সেই ভালোবাসা পেলে শত বছর আগলে রাখতাম"

এটা হয়তো অনেককেই বলতে শুনেছো তবে আসলে কী জানো? আমরা প্রায় সবাই ভালোবাসার কাঙাল। তবে আমরা ভালোবাসতে জানি না। আমরা কোনো কিছুর উপর দীর্ঘদিন  স্থায়ী হয়ে থাকতে পারি না। যেই মানুষটা আজ বলছে শত বছর আগলে রাখবে সেই মানুষটাই কাল বলবে একা থাকা অনেক ভালো। আসলে কথা হল তুমি যেই ভালোবাসা পেয়েছো তাকেই আগলে রাখতে শেখো,তাকেই ভালোবাসতে শেখো। অন্যের সাথে কম্পেয়ার না করে তাকে নিজের মতো ভালোবাসো।


একটু সময় পিছিয়ে গেলে দেখবে তখনকার প্রেমিক প্রেমিকা ভালোবাসার জন্য অনেক কিছু ত্যাগ করেছে,আর বর্তমানে তুমি তোমার ভালোবাসাকে জয় করতে ওই 'ইগো' শব্দটাকে ত্যাগ করো, ভালোবাসার কাছে ইগো কে জিততে দিও না, ভালোবাসা কে শুধু দায়িত্ব বা যৌনতা ভাবতে যেও না, প্রেম ভালোবাসা একটা স্বর্গীয় অনুভূতি যা অভিনয়ে হয় না, তাই ভালোবাসি কথাটা প্লিজ বলার জন্য বলোনা। অভিনয়ে না নিয়ে অনুভবে নিয়ে ভালোবাসি বলো, ভালোবাসা গুলো কে বাঁচিয়ে রাখো।


   "ভালোবাসি বলার আগে ভালোবাসতে শেখো।"

~ প্রিয়

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

নবীনতর পূর্বতন