couple amit labanya

                                                      অন্য অমিত-লাবণ্য
সেই ছেলেবেলার ঝগড়া দিয়ে শুরু । একসাথে পড়াশুনা, হাসি,আনন্দ,ঝগড়া,অভিমান আর একরাশ ভালোবাসা!!
অভিষেক আর স্বস্তিকা!! দুজনেই বছর বাইশ । বৈপরীত্য বোধ হয় বেশি আকর্ষণ করে! তাই একজন রবীন্দ্রনাথ তো আর একজন আজকের ক্যাকটাস! একজন পাঞ্জাবি তো এই একজন ওয়েস্টার্ন! একজন বৃষ্টি তো আর একজন তুফান!!

বাড়ির লোক মেনে নিয়েছেন। বিয়ে হবে established হলেই। অভি বরাবরই একটু বেশি সিরিয়াস পড়াশোনা নিয়ে,স্বস্তিকা বিন্দাস।মাস ছয়েক হলো অভি তা নেই,USA গেছে research করতে।স্বস্তিকা কলকাতারই এক নাম করা institution এর M. Sc integrated Phd র ছাত্রী।
মন টা মাঝে মাঝে উদাস হয়ে যায় স্বস্তিকার। বড্ডো miss করে মুখচোরা অভি টা কে। "কি জানি ওখানে গিয়ে কোনো বিদেশিনী দিলো না কি বুদ্ধুরামের বুকে ছুরি বসিয়ে?"

একদিন কলেজে থেকে ফিরছে,দরজার কাছে থমকে গেল দুজনের মা এর কথোপকথনে! অভিষেক তার প্রথম প্রেম ভুলে অন্য কাউকে ভালোবেসেছে! তার জন্য নিজের salary থেকে shopping করতে শুরু করেছে। মা বাবা না রাজি হলেও বিয়ে ওকেই করবে বলছে!!!!

বিনা মেঘে বজ্রপাত! শেষ পর্যন্ত এই ছিল অভির মনে। "ছি, অভি ছি!, তুই এটা করতে পারলি?"
মনে আষাঢ়ের কালো মেঘ!

এদিকে অভির কল আসছে। না,আর কিছুতেই ওই প্রবঞ্চক টার সাথে কথা নয়। নিজেকে আর বোকা হতে দেবে না ও। মনে কে শক্ত করার চেষ্টা করছে মেয়েটা জোর করেই কিন্তু পুরানো দিনের স্মৃতিরা ভিড় করে আসছে !

পরের দিন সকালে অভির মা এলেন,নতুন একটা শাড়ি হাত এ নিয়ে," এই নে মাম্মাম,আজ অভির মঙ্গলের জন্য পুজো রেখেছি,এটাই পরিস"। পারলো না আর অভিমান চাপা দিতে, শ্রাবন নামলো চোখে,"এ তুমি তোমার বৌমা কেই দিয়ো মামনি"।
"ও মা,তাকেই তো দিচ্ছি রে। নে,ধর"।

স্বস্তিকা রাগ এ ফুঁসে উঠলো ," কালকেই তো নিজেরা গল্প করছিলে,অভি না কি আমাকে ভুলে গেছে,প্রথম প্রেম ভুলে গিয়ে অন্য আর একজনের জন্য শপিং করছে,ওকেই বিয়ে করতে চায়!"
দুই মা এর হাসির রোল এ ভোরে উঠলো ঘরের প্রতিটা কোনা।

স্বস্তিকার মা হাসতে হাসতে বললেন," সে তো কাল আমরা একসাথে স্টার জলসার একটা সিরিয়াল এর হিরো অভিষেকের কথা বলছিলাম, তোর 'জিরো' অভির নয় রে, হা হা হা"।।। লজ্জায় বালিশ আঁকড়ে পরে রইলো মেয়েটা! ফোনের স্ক্রিন এ আরো একটা কল নীরবে missed call হয়ে গেলো।

3 মন্তব্যসমূহ

Please do not enter any spam link in the comment box.

একটি মন্তব্য পোস্ট করুন

Please do not enter any spam link in the comment box.

নবীনতর পূর্বতন