হুট করে ভালোবাসি বলতে নেই 
 
bengali_love_story
bengali_love_story

হুট করে কাউকে প্রিয় মানুষ ভেবে "ভালোবাসি" বলতে নেই। সর্বপ্রথম ওই মানুষটাকে জানার চেষ্টা করতে হয়।
ওই মানুষটাকে চিনতে হয়, বুঝতে হয়।
 
কথায় আছে ভালোবাসার কোনো কারন হয় না, 
হ্যাঁ হয়তো সত্যিই কোনো নির্দিষ্ট কারন হয় না। তবে কোনো মানুষকে আমরা তখনই ভালোবাসি যখন তার মানসিকতার সৌন্দর্য আমাদের প্রভাবিত করে।
 
কাউকে প্রথমবার দেখেই ক্রাশ খেয়ে ভালোবাসি না বলে, ওই মানুষটাকে একটু একটু করে আপন করতে হয়। 
 
মানুষটার প্রতি ভালোলাগাকে ভালোবাসায় রূপান্তরিত করতে হয়। ওর ব্যবহার ওর গুন ওর চিন্তাভাবনা সবটা দেখতে হয় ওর সাথে মিশতে হয়।
 
তার সাথে কাটানো শুধু সুন্দর সুখের মুহূর্তগুলোকে, মন ছুঁয়ে যাওয়ার কথা গুলোকে, তার দয়ালু মনটাকে, কিংবা তার প্রতি তোমার কেয়ার টাকেই আপন করলেই সব হয় না।
 
তোমার ওই প্রিয় মানুষটার মধ্যেও ক্ষোভ আছে, ঘৃণা আছে, মুড সুইং এর ব্যাপার আছে, প্রচন্ড রাগ আছে, জেলাস ফিল আর প্রচুর অভিমানও আছে। এগুলো তো তুমি দেখোনি আর এগুলোকে তো আপন করোনি। তাহলে ওগুলো দেখে তোমার মনে হতে পারে তুমি ভুল মানুষকে ভালোবেসেছো। তাই যদি তুমি তাকে ভালোবাসো তাহলে প্রথম তার পুরোটাকে ভালোবেসো।
 
আমরা যখন কাউকে ভালোবাসি, মানে যখন ভালোবাসাটা একতরফা থাকে তখন সম্পূর্ণ নিজস্ব মানসিকতা অনুযায়ী মানুষটাকে দেখি, বুঝি, ভাবি কিন্তু যখন ভালোবাসি প্রকাশ করে রিলেশনে যাই তখন দুটো মানসিকতা আসে আর সেখানেই তৈরি হয় রাগ, অভিমান,ঝগড়া,ইগো। তাই প্রথমে বন্ধু হও তার ভালো খারাপ সবটা জানো আর যখন তার ভালো খারাপ সবটা আপন করতে পারবে তখনই রিলেশনে যাও।
 
না হলে থাকুক না অপ্রকাশিত ভালোবাসা। যেখানে না থাকে চাওয়া পাওয়া আর না থাকে ইগো আর অবহেলার যন্ত্রনা।
 
~ প্রিয়

 

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

নবীনতর পূর্বতন