এক অসম্পূর্ণ প্রেম কাহিনী ll Bengali Love story ll Part-3

টাকা ছাড়া জীবন ভীষণ রকমের ভয়ংকর অসুন্দর। 

আপনি দেখতে সুন্দর কিন্তু টাকার অভাবে আপনি আপনার সেই সৌন্দর্যের যত্ন নিতে পারবেন না।

দামী প্রসাধনী,উন্নত পোশাক,ব্রান্ডের জুতা,বহুমূল্য অলংকার পড়ে নিজেকে সাজিয়ে রাখতে পারবেন না যার ফলে আপনার সৌন্দর্য কারো নজরও কাড়তে পারবে না আর সমাজ আপনাকে সুন্দর বলে আলাদা প্রাধান্যও দেবে না।


আপনি কাউকে প্রচন্ড রকমের ভালোবাসেন। 

কাল তার জন্মদিন । তার আর আপনার মাঝে লম্বা দূরত্ব। কিন্তু আপনার পকেটে পর্যাপ্ত টাকা নেই যা দিয়ে  হুট করে তার কাছে পৌঁছে গিয়ে তাকে সারপ্রাইজ করে দিলেন অথবা প্রিয়জনের বিশেষ দিনে আপনি তাকে বিশেষ কিছু উপহার দিতে চাইছেন কিন্তু আপনার পকেট তো ফাঁকা তবে কি করে দেবেন সেই উপহার আর কি করেই বা সে বুঝবে আপনার গভীর ভালোবাসা প্রমাণ ছাড়া কেউ কিছু বিশ্বাস করে না তাছাড়া মন তো আর কেটে দেখানো যায় না।

সম্পর্কের প্রথমদিকে নিজের হাতে জন্মদিনের কার্ড বানিয়ে সঙ্গীতা কে শুভেচ্ছা জানত রবিন। সেও সারা বছর অপেক্ষা করে থাকতো এই দিন টার জন্য, জানত রবিন রাতের পর রাত জেগে তার জন্য কিছু বানাচ্ছে । কোনো এক কবি ঠিকই বলেছেন যখন দুটি মানুষ একে অপরকে অসম্ভব ভালোবাসে তখন ছোট ছোট জিনিসে তারা নিজেদের খুশি খুঁজে নেয়। 


পুরানো দিনের অনুভুতি গুলো কে মনে করে রবিন ভেবেছিল এইবছর সঙ্গীতার জন্মদিনে আবার আগের মত কিছু করবে । অনলাইন সাইট থেকে কাস্টম ডিজাইন করে সঙ্গীতার এবং রবিনের ছবি দেওয়া ডায়েরী নোটবুক এবং পেন বানাতে অর্ডার দিল। সময় মতো অর্ডার ডেলিভারি হয়ে গেলো। গিফট এর মূল্য তার সাথে জড়িয়ে থাকা আবেগের হয়। তার কাছে অতি মূলযবান বস্তুটিও মূল্যহীন। সঙ্গীতা এই গিফট হতে পেলে খুশিতে পাগল হয়ে যাবে এরকম টাই ভেবে ছিল রবিন। ঠিক সময়ে ডেলিভারি বয় পৌঁছেও যায় সঙ্গীতার নতুন ফ্ল্যাট এর ঠিকানায়। 

ঠিক যেমন টা ভেবেছিল রবিন , ফোন বেজে উঠলো, ফোন করেছে সঙ্গীতা। মনের আনন্দে ফোন তুললো রবিন। 

" এগুলো কি পাঠিয়েছ তুমি ?"

" আমি কি ছোট বাচ্চা ? নিব্বি নাকি আমি ? বই খাতা ডাইরি গিফট করছো"

" Seriously"


বেশি তর্ক না বাড়িয়ে ফোন টা রেখে দিল রবিন।

সন্ধে বেলা অফিস থেকে ফিরে এক কাপ চা নিয়ে চেয়ারে বসে হালকা মনে ফোন ঘাটছিল রবিন। নজর পড়ল সঙ্গীতার Whatsaap স্টোরি তে। একটি দামী diamond রিং এবং একটি নতুন iphone এর ছবি পোস্ট করেছে সঙ্গীতা । সঙ্গে ক্যাপশন "You are the reason for my smile. Thank you Love Best gift ever " 


বিশ্বাস করুন টাকা ছাড়া জীবন ভয়ংকর রকমের অসুন্দর। টাকা ছাড়া ভালোবাসা দেখানো যায় না,আন্তরিকতা প্রকাশ করা যায় না,সম্পর্ক টিকিয়ে রাখা যায় না,আপন হওয়া যায় না।

টাকা ছাড়া পৃথিবীতে নিয়মে কিচ্ছুটি হয় না।


বুকের ভেতর লুকিয়ে থাকা আবেগের কোনো মূল্য নেই টাকার আগে। এই সত্যি টা রবিন যদি অনেক আগে বুঝতে পারতো তাহলে নিজের সাথে এই ভাবে পরিহাস করতো না হয়তো।


*সব চরিত্র কাল্পনিক*
লেখা ও ছবি - Joydeep Mukherjee 
 

Post a Comment

Please do not enter any spam link in the comment box.

নবীনতর পূর্বতন